Blogger Tricks

Friday, December 25, 2015

দেখে নিন কিভাবে কোন Site কে আপনার Pc এর Firefox Browser এ Block করবেন [With Video](কোন Site কে আপনার Pc তে Block করার System এর ১ম পর্ব)

আস সালামু আলাইকুম । কেমন আছেন আপনারা ? আশা করি ভালো আছেন । আজ আমি আপনাদের সামনে নিয়ে আসলাম একটি গুরুত্বপূর্ণ Tips । কিছু কিছু Site আছে যেগুলু আমরা পছন্দ করি না বা চাই না যে হঠাত করে আমাদের সামনে চলে আসুক । অথবা এমন কিছু Site আছে যেগুলু আমরা চাই না যে সে Site গুলু আমাদের Friends রা বা অন্য কেও দেখুক । কিন্তু সে Site গুলু তো আর আমাদের Control এ না তাই আমরা সে Site গুলুতে কিছু করতে পারবো না কিন্তু আমাদের Browser এ কিছু কাজ করতে পারবো যেগুলুর মাধ্যমে আমাদের Select করা Site গুলুকে সকলের কাছে Hide করতে পারবো । আমি আজ যে Browser এর System দিবো তা হলো Firefox কারণ সাধারণত আমরা Firefox & Chorom Browser ব্যবহার করি । আমার পরের Post এ Chorom এর System দিবো । তাহলে শুরু করা যাক । প্রথমে দেখাচ্ছি Firefox এর System । Add get payoneer mastercard with 25 dollar
প্রথমে Firefox টি Open করুণ । তারপর Tools>Add-ons এ যান অথবা Ctrl+Shift+A চাপুন । এখন যে Page আসবে সেখানে Search Box এ Block Site লিখে search করুন । দেখুন নিচের ছবিতে Search Block Site এবার প্রথমে Block Site এর যে Add-on টি আসবে সেটাতে Install এ Click করুন । এবার নিচের মতো Page আসবে এখান থেকে Restart now এ Click করবেন । Restart Browser এবার Browser Restart হয়ে Add-on Page টি আসবে । যদি Add-on Page না আসে তাহলে আবার Tools এর Add-ons এ যান এবং এখান থেকে Extensions এ যান । তারপর Block site Add-on এর Options এ Click করুন । তাহলে নিচের মতো আসবে । দেখুন । Option এখানে Enable BlockSite, Enable warning messages & Enable link removal এ টিক দিন এবং Blacklist এর Radio button এ Click করুন । তারপর Add এ Click করুন । Add এবার যে Window টা আসবে সেখানে Location এ যে Site টি Block করতে চান সে Site এর Link দিন এবং Ok চাপুন । নিচের ছবিটি দেখুন । Ok এবার আগের Page টি আসবে । এখানে দেখতে পাবেন যে আপনি যে Site টি Block করতে চাচ্ছেন তার Link । এবার Ok চাপুন । block website ব্যাস কাজ শেষ । এখন যদি সে Site টি Block থেকে Free করতে চান তাহলে Add-on এর Page এ গিয়ে Option এ Click করে Site Link টি Select করে Remove এ Click করুন তারপর Ok চাপুন । ব্যাস Site টি এখন আপনি Browse করতে পারবেন । নিচে দেখুন Video : ।।ধন্যবাদ।।

No comments :

Post a Comment